আজকালের মধ্যেই মহাজোটের প্রার্থী ঘোষণা: কাদের

0


Published : ২৪.১১.২০১৮ ০৪:৩৭ অপরাহ্ণ BdST

দু-একদিনের মধ্যেই মহাজোটের প্রার্থী ঘোষণা করা হবে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আসন বণ্টন নিয়ে মহাজোটের শরীকদের সঙ্গে আলোচনা শেষ পর্যায়ে। জোটকে ৬৫ থেকে ৭০ এর মতো আসন দেয়া হবে। এর ব্যতিক্রম হবে না।


শনিবার মহাজোটের প্রার্থী চূড়ান্তকরণ ইস্যুতে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দফায় দফায় বৈঠক শেষে তিনি এ কথা জানিয়েছেন। শনিবার সকাল ১০টা থেকে জোটের শরিকদের সঙ্গে এসব বৈঠক শুরু করেন ওবায়দুল কাদের।

সকালে প্রথম বৈঠকে তিনি কথা বলেন জাসদের হাসানুল হক ইনু ও শিরিন আক্তারের সঙ্গে। এরপর বৈঠক হয় বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সঙ্গে।পরে দুপুরে আলোচনা হয় জাতীয় পার্টির শীর্ষ নেতাদের সঙ্গে। এসময় জাতীয় পার্টির সঙ্গে বৈঠকে দলটির মহাসচিব রুহুল আমীন হাওলাদার, আনিসুল ইসলাম মাহমুদ, রুহুল আমিন হাওলাদার, জিয়াউদ্দিন বাবলু, মশিউর রহমান রাঙ্গা, মুজিবুল হক চুন্নু ও কাজী ফিরোজ রশিদ প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে দলটির মহাসচিব রুহুল আমীন হাওলাদার বাংলা কাগজকে বলেন, আশ্বাস পেয়েছি, আরও পাবো। আলোচনা ফলপ্রসূ হয়েছে। আলোচনা আরও হবে।

এর আগে গণভবনে প্রার্থী বাছাইয়ের জন্য একাধিক বার অনানুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের বৈঠক হয়। এরপর জোটের শরিকদের সঙ্গেও অনানুষ্ঠানিকভাবে বৈঠক হয়। সর্বশেষ শনিবার উচ্চ পর্যায়ের বৈঠকগুলো অনুষ্ঠিত হলো।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এর আগে বলেছেন, তাদের প্রার্থী প্রায় চূড়ান্ত, শুধু নেত্রী তথা প্রধানমন্ত্রী ও দলীয় সভাপতি শেখ হাসিনা অনুমোদন দিলেই তা প্রকাশ করা হবে।

সেই হিসাবে দুই একদিনের মধ্যেই ক্ষমতাসীন আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটের প্রার্থী তালিকা প্রকাশ করা হতে পারে বলে মনে করা হচ্ছে।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here