একুশে পদকের পর এমপি হবার সুখবর পেলেন সুবর্ণা মুস্তাফা

0


Published : ০৯.০২.২০১৯ ০৯:৪৭ পূর্বাহ্ণ BdST

কয়েকদিন আগে তার নাম এসেছে চলতি বছরের একুশে পদকপ্রাপ্ত গুণীদের তালিকায়। এবার তিনি মনোনীত হয়েছেন জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য হিসেবে। একই বছরে দুটি সুখবর পেলেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা।


গেল ৬ ফেব্রুয়ারি বুধবার সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় একুশে পদকপ্রাপ্তদের নামের তালিকা ঘোষণা করেন। তালিকায় দেখা যায় শিল্পকলা-অভিনয়ের ক্ষেত্রে সুবর্ণা মুস্তাফা একুশে পদকের জন্য মনোনীত হয়েছেন। অভিনয় ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় এবারের একুশে পদকে ভূষিত হচ্ছেন জনপ্রিয় এই অভিনেত্রী।

এছাড়া শুক্রবার (৮ ফেব্রুয়ারি) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে মনোনীত ৪১ নামের তালিকা ঘোষণা করেন। এই তালিকায় নাম রয়েছে অভিনেত্রী সুবর্ণা মুস্তফার নাম। তিনি ঢাকা থেকে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের এমপি হবেন।

সুবর্ণা মুস্তাফা মূলত অভিনেত্রী ও প্রযোজক হিসেবে পরিচিত। তিনি প্রখ্যাত অভিনেতা ও আবৃত্তিকার গোলাম মুস্তাফার মেয়ে। সুবর্ণা মুস্তাফা ১৯৫৯ সালের ২রা ডিসেম্বর ঢাকায় জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে তিনি ডিগ্রি লাভ করেন।

১৯৭০-এর দশক থেকে সুবর্ণা থিয়েটারে অভিনয় শুরু করেন। ১৯৮০ সালে সৈয়দ সালাউদ্দিন জাকী পরিচালিত ঘুড্ডি ছবির মাধ্যমে তিনি চলচ্চিত্র জগতে আসেন। ১৯৮৩ সালে নতুন বউ চলচ্চিত্রে অভিনয় করে তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন। তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রগুলোর মধ্যে আছে ঘুড্ডি, নয়নের আলো, পালাবি কোথায় ও গহীন বালুচর।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here