কোটা সংস্কারের দাবিতে দ্বিতীয় দিনের মত বশেমুরবিপ্রবি’র শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

0


Published : ১০.০৪.২০১৮ ০২:৩৮ অপরাহ্ণ BdST

মোঃ সাইফুল ইসলাম, বশেমুরবিপ্রবিঃ সরকারি চাকুরীতে  বিদ্যমান কোটা পদ্ধতির সংস্কারের দাবিতে ২য় দিনের মত অবস্থান কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

মঙ্গলবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে সমবেত হয়ে অবস্থান কর্মসূচি পালন করে এবং কোটা সংস্কারের দাবিতে বিভিন্ন  স্লোগান দিতে থাকে। এসময়  আন্দোলনকারীরা ‘বঙ্গবন্ধুর বাংলায় বৈষম্যের ঠাই নাই’, ‘পিতা তুমি ফিরে এসো, বৈষম্য দূর করো’সহ নানা স্লোগান দেন।

আন্দোলনকারীরা স্লোগান দিতে দিতে মেইন গেটের দিকে যেতে থাকলে ক্যাম্পাসে আবস্থানরত পুলিশ তাদের বাধা দেয় এসময় পুলিশি বাধার সম্মুখে আন্দোলনকারীরা জয় বাংলা চত্তরে ফিরে এসে আবারও স্লোগান দিতে থাকে।

এসময় আন্দোলনকারী শিক্ষার্থী শরিফুল ইসলাম শুভ বলেন, ‘যতক্ষণ পর্যন্ত কোটা সংস্কারের তাৎক্ষণিক কোনো সিদ্ধান্ত না আসছে বা প্রজ্ঞাপন জারি না হচ্ছে, ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাব।’

এ সময় বিশ্ববিদ্যালয়য়ের প্রক্টর মোহাম্মদ আশিকুজ্জামান ভূইয়া এসে ছাত্র ছাত্রীদের সাথে সমঝোতা করেন এবং সকল শিক্ষার্থীদের আগামী মে মাসের ৭ তারিখ পর্যন্ত সকল ধরনের আন্দোলন থেকে বিরত থাকার জন্য অনুরোধ জানান।

উল্লেখ্য যে ক্যাম্পাসে সকাল থেকে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here