খালেদা জিয়া হলের নাম পরিবর্তন, জাবি ছাত্রদলের নিন্দা

0


Published : ১২.১২.২০১৮ ০৮:৫৯ পূর্বাহ্ণ BdST

আরমানুল ইসলাম খান, জাবি প্রতিনিধিঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বেগম খালেদা জিয়া হলের নাম পরিবর্তন করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার নেতৃবৃন্দ।


প্রসঙ্গত, (১০ ডিসেম্বর) রাতের বেলায় বিশ্ববিদ্যালয়ের বেগম খালেদা জিয়া হলের নামের উপর রোকেয়া হল লেখা ব্যানার ঝুলিয়ে দেওয়া হয়। এছাড়াও খালেদা জিয়ার ম্যুরাল চিত্রের উপর ও নামের উপর ক্রস এঁকে দেওয়া হয়।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) কারাবন্দী শাখা ছাত্রদলের সভাপতি সোহেল রানা এবং সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকতের পক্ষে যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামীম হোসেন গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ছাত্রলীগ সহ সভাপতি হামজা রহমান অন্তর বিশ্ববিদ্যালয়ে ছাত্রীদের ধর্ষণের হুমকি দেওয়া, ইভটিজিং, মাদক সরবরাহ, সাংবাদিক মারধর, ক্যান্টিনে চাঁদাবাজি এবং হলে সাধারণ ছাত্রদের কাছ থেকে হল ভাড়া আদায়সহ যে সন্ত্রাসী ও অনৈতিক কর্মকাণ্ড করে আসছে তাতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার স্বাভাবিক পরিবেশ বিনষ্ট হচ্ছে। বিশ্ববিদ্যালয় ইতিহাসে এ ধরণের নোংরা ও বিকৃত মানসিকতার কাজের জন্য ছাত্রদলের সাবেক, বর্তমান নেতা কর্মীরা ছাড়াও সাধারণ ছাত্র ছাত্রীদের মাঝেও ক্ষোভের সঞ্চার হয়েছে। এই ধরণের ঘটনা বিশ্ববিদ্যালয়ের জন্য লজ্জার ও কলংকের।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের শীর্ষ নেতৃত্বের প্রত্যক্ষ মদদে ছাত্রলীগকর্মীরা একের পর এক সন্ত্রাসী কার্যকলাপ ও অপরাজনীতি করেই চলছে যা বাংলাদেশ ছাত্রলীগের আসল চরিত্রেরই বহিঃপ্রকাশ।

এতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসন কে ৪৮ ঘন্টার মধ্যে এ সকল অপকর্মের সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান সহ ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করার জোর দাবি জানাই। অন্যথায়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে এর সমুচিত জবাব দিবে যার দায়ভার বিশ্ববিদ্যালয় প্রশাসনকেই নিতে হবে।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here