খুলনাকে হটিয়ে টিকে রইল সিলেট

0


Published : ২৬.০১.২০১৯ ০৫:২৪ অপরাহ্ণ BdST

শেষ চারের লড়াইয়ে টিকে থাকতে হলে আজ শনিবার জয় চাই দু’দলের। হারলে প্রথম দলে হিসেবে বাদ পড়তে হবে টুর্নামেন্ট থেকে। তাই নিয়মানুযায়ী বাদ পড়ে গেল খুলনা টাইটানসকে।


বিপিএলের এবারের আসরের শুরু থেকেই হতাশ করেছে দক্ষিণাঞ্চলের দলটি। দল হিসেবে প্রত্যাশা পূরণ করতে পারেনি মাহমুদুল্লাহ রিয়াদের নেতৃত্বে। আজকের ম্যাচসহ মোট ১০টি ম্যাচের ৮টিতে হেরে বিদায় নিতে হল খুলনাকে।

অপরদিকে সিলেট আজ খুলনাকে হারিয়ে ১০ ম্যাচে নিজেদের চতুর্থ জয় তুলে নিলো। এই জয়ে পাঁচ নম্বরে থাকা রাজশাহী কিংসকে পেছনে পেলে উঠে গেল পাঁচ নম্বরে!

দুপুরে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দিনের প্রথম ম্যাচে টস জিতে খুলনা টাইটানসের বিপক্ষে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সিলেট সিক্সার্স।

ব্যাট করতে নেমে সিক্সার্সদের দুই ওপেনার লিটন দাস আর আফিফ হাসান মিলে ৭১ রানের জুটি গড়েন। ২২ বলে ৩৪ রান করে তাইজুল ইসলামের বলে ক্যাচ দেন লিটন। দুই নম্বরে ব্যাট করতে এসে সুবিধা করতে পারেননি জেসন রয়। বিদায় নেন ১ রান করে।

আফিফ মিস করেন বিপিএলের প্রথম অর্ধশতক মাত্র ১ রানের জন্য। ৩৭ বলে ৪৯ রানের ইনিংস খেলে ক্যাচ দেন সেই তাইজুলের বলেই।

শেষদিকে সাব্বির রহমান আর মোহাম্মদ নেওয়াজের ব্যাটে ভর করে ৪ উইকেটে ১৯৫ রানের বড় সংগ্রহ পায় সিলেট। সাব্বির করেন ২৯ বলে ৪৪ আর নেওয়াজ করেন ২১ বলে ৩৯ রান।
৩ উইকেট নেন তাইজুল ইসলাম আর ১টি উইকেট নেন জুনাঈদ খান।

জবাবে ব্যাট করতে নেমে ব্রেন্ডন টেইলর আর জুনাইদ সিদ্দিকী মিলে ভালো সূচনা এনে দেন খুলনাকে। জুনাইদ ২০ আর টেইলর করেন ৩৪ রান।

এরপর আরিফুল হকের ২১ বলে ২৪ রান ছাড়া হতাশ করেছে বাকি ব্যাটসম্যানরা। তাতে ১৮.১ ওভারে ১৩৭ রানেই শেষ হয়ে যায় খুলনার ইনিংস।

৫৮ রানের জয় নিয়ে সুপার ফোড়ে যাওয়ার দৌড়ে টিকে রইলো সিলেট সিক্সার্স।

সিক্সার্সদের হয়ে ৩ উইকেট শিকার করেন নাবিল সামাদ। ২টি উইকেট নেন তাসকিন আহমেদ আর ১টি করে উইকেট তুলে নেন সোহেল তানভীর, এবাদত হোসেন, মোহাম্মদ নেওয়াজ আর অলোক কাপালি।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here