চুয়েটের ইলেকট্রিক্যাল, কম্পিউটার এবং টেলিকমিউনিকেশন বিষয়ে ২য় আর্ন্তজাতিক কনফারেন্স ৭ ফেব্রুয়ারি

0


Published : ০৫.০২.২০১৯ ০১:৩৮ অপরাহ্ণ BdST

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর তড়িৎ ও কম্পিউটার কৌশল(ইসিই) অনুষদ-এর উদ্যোগে আগামী ০৭ থেকে ০৯ ফেব্রুয়ারি, ২০১৯ খ্রি: তারিখে পর্যটন নগরী কক্সবাজারে দ্বিতীয়বারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে “International Conference on Electrical, Computer and Communication Engineering (ECCE 2019)’’ শীর্ষক আর্ন্তজাতিক কনফারেন্স।


এ উপলক্ষে আগামী ০৭ ফেব্রুয়ারি, বেলা ১২টায় কক্সবাজারের লং বিচ্ হোটেলে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তিনদিনব্যাপী এই আর্ন্তজাতিক কনফারেন্সে বাংলাদেশ এবং বিভিন্ন দেশ থেকে ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক, কম্পিউটার সায়েন্স, টেলিকমিউনিকেশন প্রভৃতি বিষয়ে শীর্ষস্থানীয় একাডেমিশিয়ান, সায়িন্টিস্ট, রিসার্চার, স্কলারস, ডিসিশন মেকার্সগণ অংশ নেবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী, এমপি। ০৮ ফেব্রুয়ারি, সন্ধ্যা ৬:৩০টায় সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার সদয় সম্মতি জ্ঞাপন করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের মাননীয় চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান।

এ ব্যাপারে কনফারেন্সের অর্গানাইজিং কমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. কৌশিক দেব বলেন,‘ কনফারেন্স উপলক্ষে দেশ-বিদেশের বিজ্ঞানী, স্কলার, গবেষকগণের মিলনমেলা বসছে কক্সবাজারে। এখানে মাননীয় মন্ত্রীগণসহ অনেক ভিআইপি পারসনও আগমন করছেন। এ ধরনের কনফারেন্স কেবল চুয়েট নয়, সারাদেশের জন্যও অত্যন্ত গর্বের বিষয়। এসব দিক লক্ষ্য রেখে আমরা সার্বিক প্রস্তুতি সম্পন্ন করেছি।’

তিনদিনব্যাপী এই আর্ন্তজাতিক কনফারেন্সে এতে ৮টি মূল প্রবন্ধ উপস্থাপনের কথা রয়েছে। বাইরের বিভিন্ন দেশ থেকে ৮১২টি রিসার্চ পেপার জমা পড়ে। এসেপ্টেড পেপার ২৭৩। রেজিস্ট্রার্ড পেপার ২৫০। এর মধ্যে ১২৭টি ওরাল প্রেজেন্টেশন এবং ১২৩টি পোস্টার প্রেজেন্টেশন। তাঁদের মধ্যে ৫জন জন কী-নোট স্পিকার এবং ৩ জন ইনভাইটেড স্পিকার অংশ নেবেন বলে আশা করা হচ্ছে।

এতে স্পন্সর হিসেবে থাকছে UGC, AKS, DPDC,DESCO,RE,SEPERSIGN CABLES, Synesid IT,BTCL, RPCL| টেকনিক্যাল কো-স্পন্সর: IEEE.

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here