তরুণদের কঠোর পরিশ্রমী ও ত্যাগী হতে হবে-বাণিজ্যমন্ত্রী টিপু মুনশী

0


Published : ২৫.০২.২০১৯ ০৯:৩১ পূর্বাহ্ণ BdST

এইচ. এম নুর আলম, রংপুর ব্যুরো চীফঃ বঙ্গবন্ধু যে স্বপ্ন নিয়ে এ দেশ গড়েছিলেন ঘাতকদের ষড়যন্ত্রের কারনে তিনি তা বাস্তবায়ন করতে পারেননি। তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই স্বপ্ন বাস্তবায়নের দায়িত্ব নিজের কাধে তুলে নিয়েছেন।


রবিবার দুপুরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাসে রেডক্রিসেন্ট সোসাইটির বিভাগীয় যুব ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি।

এছাড়াও তিনি বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সবাইকে প্রধানমন্ত্রীর পাশে দাঁড়াতে হবে। এজন্য তরুণদের কঠোর পরিশ্রমী ও ত্যাগী হতে হবে।

টিপু মুনশি ক্যাম্পে অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে বলেন, রেডক্রিসেন্ট সোসাইটি বিশ্বমানবতার সেবায় কাজ করছে। তরুণদেরও মানবতার সেবায় এগিয়ে আসতে হবে। মানবতার সেবায় নিজেদের উজার করে দিতে হবে। কারণ যৌবনকালই মানবতার সেবা করার উপযুক্ত সময়। বাণিজ্যমন্ত্রী আরও বলেন, সোনার বাংরা গড়তে তরুণদের প্রচুর জ্ঞানার্জনের মাধ্যমে নিজেদের দক্ষ ও পরিশ্রমী করে তুলতে হবে। জাতি তরুণদের দিকে তাকিয়ে আছে। আগামীর বাংলাদেশের দায়িত্ব তাদেরকেই নিতে হবে।

তিনি আরও বলেন, তরুণদের বাস্তব স্বপ্ন দেখতে হবে। যে স্বপ্ন তাদেরকে সবসময় তাড়িত করবে। যে সপ্ন তাদেরকে যোগ্য, দক্ষ ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রেডক্রিসেন্ট সোসাইটির আজীবন সদস্য রংপুর ৪ আসনের এমপি ও জনপ্রশাসন মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এইচ এন আশিকুর রহমান। তিনি বলেন, এখনকার যুবকদের মূল শক্তি হলো লড়াই। জ্ঞানের পরিধি বাড়িয়ে এগিয়ে যেতে হবে সকলকে। তিনি আরও বলেন, ত্যাগ স্বীকার না করলে কেউ কোনদিন সফল হয় না। তাই ত্যাগ স্বীকার করেই জীবনে সফলতা আনতে হবে।  রেডক্রিসেন্টের রংপুর জেলা ইউনিটের চেয়ারম্যান ছাফিয়া খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত অতিথি  ছিলেন, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. নুর ইসলাম ও সংগঠনের কেন্দ্রীয় সদস্য রেহেনা আশিকুর রহমান।

এর আগে রংপুর কমিউনিটি মেডিকেল কলেজে অধ্যয়নরত ভারতীয় ও নেপালী শিক্ষার্থীদের উপস্থাপনায় মনোরম সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here