তিন জনের হাতে দেয়া হলো টেকনোক্র্যাটদের চার দফতর

0


Published : ১২.১২.২০১৮ ০৯:২৪ পূর্বাহ্ণ BdST

টেকনোক্র্যাট চার মন্ত্রীকে অব্যাহতির পর ওই চার মন্ত্রণালয়ের দায়িত্ব বণ্টন করা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এতে বলা হয়েছে, রুলস অব বিজনেসের ক্ষমতাবলে প্রধানমন্ত্রী বর্তমান দায়িত্বের অতিরিক্ত হিসেবে মন্ত্রীদের এসব মন্ত্রণালয়ের দায়িত্ব দিয়েছেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাড়তি দায়িত্ব হিসেবে নিজের কাছে রেখেছেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন পেয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের দায়িত্ব। আর মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হককে দেয়া হয়েছে ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব।

চলতি বছর জানুয়ারিতে মন্ত্রিসভায় সর্বশেষ রদবদলের পর এতদিন ৩০ জন মন্ত্রী, ১৭ জন প্রতিমন্ত্রী এবং দু’জন উপমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারে দায়িত্ব পালন করে আসছিলেন।

নির্বাচনকালীন মন্ত্রিসভা গঠনের পদক্ষেপ হিসেবে গত ৬ নভেম্বর প্রধানমন্ত্রী চার টেকনোক্র্যাটমন্ত্রী পদত্যাগের নির্দেশ দেন। ওইদিন সন্ধ্যায় চার মন্ত্রী মন্ত্রিপরিষদ বিভাগে পদত্যাগপত্র জমা দেন। পদত্যাগপত্র জমা দেয়ার এক মাসেরও বেশি সময় পর গত ৯ ডিসেম্বর চার টেকনোক্র্যাটমন্ত্রীকে অব্যাহতি দেয়া হয়।

তারা হলেন, ধর্ম বিষয়কমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here