দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করবো: প্রধানমন্ত্রী

0


Published : ১৯.০১.২০১৯ ০৮:০৭ অপরাহ্ণ BdST

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ী হওয়ায় দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি। নির্বাচনে অংশ নেয়া সব রাজনৈতিক দলকে ধন্যবাদ। দলমত নির্বিশেষ সবার জন্য আওয়ামী লীগ কাজ করবে। বললেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


সংসদ নির্বাচনে টানা বিজয় উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত মহাসমাবেশে এসব কথা বলেন তিনি।

শেখ হাসিনা আরও বলেন, যারা আমাদের ভোট দিয়েছেন এবং যারা ভোট দেননি, সবাইকে ধন্যবাদ। তবে আমরা যেহেতু সরকার গঠন করার সুযোগ পেয়েছি, জনগণের সেবা করার সুযোগ পেয়েছি, আমরা সবার তরে সবার জন্য কাজ করবো।

শেখ হাসিনা বলেন, নির্বাচনে জনগণের রায় দুর্নীতি বিরুদ্ধে, সন্ত্রাসের বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে। এ রায় মুক্তিযুদ্ধের আদর্শের পক্ষে, নিরঙ্কুশ রায়ের জন্য সবার প্রতি কৃতজ্ঞতা।

তিনি বলেন, সুষম উন্নয়নের জন্য কাজ করে যাবে আওয়ামী লীগ। নির্বাচনী অঙ্গীকার অক্ষরে অক্ষরে পালন করবে আওয়ামী লীগ। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করা হবে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত দেশে।

প্রধানমন্ত্রী আরও বলেন, ব্যক্তিগত জীবনে আমার কোনও চাওয়া-পাওয়া নেই। আমি কী পেলাম না পেলাম তার চেয়ে আমি কী দিতে পারলাম সেটাই বড় কথা। দেশের জনগণ আমার ওপর আস্থা ও বিশ্বাস রেখে ভোট দিয়েছে। আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তুলব।

তিনি বলেন, ‘বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। এ বাংলাদেশকে আমরা উন্নত সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে গড়ে তুলব। বাংলাদেশের মানুষ যেন বিশ্বের বুকে মাথা উঁচু করে চলতে পারে। ওয়াদা করছি, দুর্নীতি, জঙ্গি, মাদক ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ জাতিকে উপহার দেব। আমি সব শ্রেণি পেশার মানুষের সহযোগিতা চাই। আমার গ্রাম হবে আমার শহর। গ্রামে শহরের সব সুযোগ সুবিধা থাকবে। তৃণমূল পর্যায়ে মানুষের উন্নত জীবন গড়াই হবে প্রধান লক্ষ্য।

এর আগে বেলা তিনটায় সমাবেশ মঞ্চে আসেন শেখ হাসিনা। বেলা আড়াইটাই সমাবেশ শুরু হবার কথা থাকলেও সকাল থেকেই সোহরাওয়ার্দী উদ্যান লোকে লোকারণ্য হতে থাকে।

আওয়ামী লীগের বিভিন্ন ইউনিট ছাড়াও সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর নেতাকর্মীরা এ মহাসমাবেশে অংশ নেয়।

গেলো ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট ২৮৮টি আসনে জয়লাভ করে সরকার গঠন করে। অন্যদিকে বিএনপি নেতৃত্বাধীন ঐক্যফ্রন্ট পায় ৭টি আসন। পরে স্থগিত হওয়া আরও একটি আসনে জয় পায় দলটি।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here