দারুণ জয়ে ফাইনালে কুমিল্লা ভিক্টোরিয়ানস

0


Published : ০৫.০২.২০১৯ ১০:৩০ পূর্বাহ্ণ BdST

প্রথম কোয়ালিফায়ার ম্যাচ, সোজা কথায় ফাইনালে যাওয়ার সহজ পথ। এই ম্যাচে যে দল জিতবে তারাই সবার আগে চলে যাবে ফাইনালে। যে দল হারবে তারা আগামী ৬ ফেব্রুয়ারি মুখোমুখি হবে এলিমিনেটর ম্যাচে জয় পাওয়া ঢাকা ডায়নামাইটসের।


এমন সমীকরণে গতকাল সন্ধ্যায় টস জিতে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাইডার্স অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

গেইলের ঘুম ভাঙতে শুরু করেছে। গত ম্যাচে ৩৫ রানে অপরাজিত থাকার পর আজ বড় রান না করতে পারলেও অর্ধশতকের কাছে গিয়েছেন ইউনিভার্স বস। লিগ পর্বে এবি ডি ভিলিয়ার্স আর অ্যালেক্স হেলস মিলে শেষ চারে পৌঁছে দিলেও গেইলের কোনও ভূমিকা ছিল না বললেই চলে।

এই দুইজন চলে গেছেন স্ব-দেশে। হেলস চোটে পড়ে আর এবি চুক্তি ছিল ছয় ম্যাচের জন্য। এবার তো সেই হাল ধরার পালা গেইলের। এবি আর হেলসের বদলে একাদশে জায়গা হয়েছিল বেনি হাওয়েল আর রাবি বোপারার।

ব্যাটিংয়ে নেমে ওপেনার মেহেদী মারুফ ফেরেন ১ রানে। এরপর মোহাম্মদ মিঠুনও ব্যর্থ। ৩ রানে ফেরেন রান আউট হয়ে।

উইকেটে আঁকড়ে গেইল তখনও খেলছেন। ৪৬ রান করে বড় ইনিংসের আশা দেখিয়ে ক্যাচ তুলে দেন মেহেদী হাসানের বলে।

এরপর রিলে রুশো আর অ্যালেক্স হেলস মিলে ভালোই সামাল দিয়েছেন ঠিকঠাক। ৩১ বলে ৪৪ রানের মাথায় রুশোকে বিদায় করেন সাইফউদ্দিন।

রুশোর পর বেনি হাওয়েলের ২৮ বলে ৫৩ রানের ঝড়ো ইনিংসে ২০ ওভার শেষে ৫ উইকেটে ১৬৫ রান করে রংপুর রাইডার্স।

কুমিল্লার হয়ে ১টি করে উইকেট নেন সাইফউদ্দিন, মেহেদী হাসান, ওহাব রিয়াজ ও সঞ্জিত সাহা।

মিরপুরের উইকেটে ১৬৫ রান টপকানো এতটা সহজ না যে সেটা ভালোই জানা সবার। কিন্তু গ্রুপ পর্বে রংপুরের কাছে দুই ম্যাচেই হেরে যাওয়া কুমিল্লা আজ ঠিকই ঘুরে দাঁড়িয়েছে।

ব্যক্তিগত ১৭ রানের মাথায় ওপেনার তামিমকে মাশরাফি ফেরালেও আরেক ওপেনার এভিন লুইস খেলেছেন দুর্দান্ত। তার সঙ্গে এনামুল হক বিজয় দিয়েছেন ধৈর্যের পরীক্ষা। ৩২ বলে ৩৯ রান করে বোল্ড হয়ে ফেরেন শফিউলের বলে।

এরপর শামসুর রহমান আর এভিন লুইসের জুটি ছিল অবিচ্ছেদ্য। লুইস অপরাজিতই থেকে যান। তার ব্যাটে আসে ৫৩ বলে ৭১ রান। শামসুর রহমান করেন ১৫ বলে ৩৪ রান।

এই দুইয়ের ব্যাটে ভর করে ১৮.৫ ওভারে ৮ উইকেটের জয় তুলে নেয় ভিক্টোরিয়ানসরা। তাতে প্রথম দল হিসেবে ফাইনালের পৌঁছে যায় দলটি।

রংপুরের হয়ে একটি করে উইকেট নেন মাশরাফি মুর্তজা ও শফিউল ইসলাম।

আগামী ৬ ফেব্রুয়ারি দ্বিতীয় কোয়ালিফায়ারে ঢাকার মুখোমুখি হবে রংপুর। এই ম্যাচে জয় পাওয়া দল ফাইনালে খেলবে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here