নতুন আঙ্গিকে বেরোবি’র ওয়েবসাইট;অন্তর্ভুক্ত হবে আরো অনেক বিষয়

0


Published : ১৮.০৩.২০১৯ ০৬:৫৪ অপরাহ্ণ BdST

এইচ. এম নুর আলম, রংপুর ব্যুরো চীফঃ নতুন আঙ্গিকে ও হালনাগাদ করে উদ্বোধন করা হয়েছে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি)-এর ওয়েবসাইট। রবিবার বেলা সারে ১১টায় আপগ্রেটেড এই ওয়েবসাইট উদ্বোধন করেন উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ।


সাইবার সেন্টারের পরিচালক মুহাঃ শামসুজ্জামান এর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ভার্চুয়াল ক্লাসরুমে উদ্বোধন উপলক্ষে এক অনাড়ম্বর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে দেখা গিয়েছে যে, সর্ব ডানে নীল গাঢ় রঙের জমিনে ‘বিআরইউআর নক এন্ড অফিস অর্ডার’ দুটি কর্নার রয়েছে। এর নিচে হোম, অ্যাবাউট, অফিস, অ্যাডমিশন, একাডেমিক, বিআরউআর লাইফ এবং রিসার্চ নামে সাতটি বিষয় অন্তর্ভুক্ত রয়েছে।

ওয়েবসাইটের মাঝামাঝি অবস্থানে নিউজ ও নোটিশ কর্নার রয়েছে। যেখানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষ্ঠানের তথ্য ও বিজ্ঞপ্তি দেওয়া রয়েছে।এর নিচে ‘অ্যাচীভমেন্ট’ কর্নারে বিভিন্ন পুরস্কারবিষয়ক চিত্র দেওয়া রয়েছে।

সবার নিচে বোল্ট অক্ষরে কন্টাক্ট, কুইক কানেক্ট এবং ইউজফুল লিংক নামে তিনটি বড় কর্নার রয়েছে যেখানে একেকটা কর্নারে বিভিন্ন বিষয় অন্তর্ভুক্ত রয়েছে।

তবে আস্তে আরো তথ্যের আপগ্রেডেশন আনা হবে বলে জানিয়েছেন ওয়েবসাইটটির পরিচালক মুহা. শামসুজ্জামান। বিভিন্ন বিভাগের সেমিস্টার ফলাফল সংক্রান্ত তথ্য ফলাফল সন্নিবেশিত করার প্রক্রিয়া নিয়েও ভাবা হচ্ছে। এছাড়াও আরো অনেক কাজ করা হবে বলে তিনি জানিয়েছেন। আরো অনেক বিষয়ের আপগ্রেডেশন আনতে প্রায় এক বছর লেগে যাবে।
তিনি বলেন, ওয়েবসাইট মেইনটেনেন্স, তথ্য সন্নিবেশ, ডিজাইন করার জন্য গ্রাফিক্স ডিজাইনার, ওয়েব মাস্টার, প্রোগ্রামার, ফটোগ্রাফার ইত্যাদি বেশ কিছু লোক প্রয়োজন । এসব পোস্টে অবশ্যই জনবল নিয়োগ হবে বলে প্রত্যাশা করেন তিনি।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here