নিউজিল্যান্ডে প্রথম ম্যাচে লড়াই ছাড়াই হারলো বাংলাদেশ

0


Published : ১৩.০২.২০১৯ ০২:৩৮ অপরাহ্ণ BdST

বাংলাদেশ এবং নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে হেরেছে বাংলাদেশ। কোন লড়াই ছাড়াই এই ম্যাচে হেরেছে টাইগাররা ৮ উইকেটে।


নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে আজ টস জিতে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। তবে অধিনায়কের সিদ্ধান্তকে যৌক্তিক প্রমান করতে পারেনি প্রথমসারির ব্যাটসম্যানরা।

তামিমকে দিয়েই বাংলাদেশের উইকেট পতনের শুরু। দলীয় ৫ ও ব্যাক্তিগত ৫ রানের মাথায় আউট হন তামিম। এরপর দলীয় ১৯ রানে মাত্র ১ রান করেই আউট হন লিটন দাস। উইকেট ধরে রাখতে পারেনি মুশফিকও। তিনি আউট হন মাত্র ৫ রান করেই।

শুরু থেকেই আক্রমনাত্মক ব্যাটিং করছিলেন সৌম্য সরকার। সেটাও থেমে যায় দলীয় ৪২ রানের মাথায়। ২২ বলে ৩০ রান করে আউট হন তিনি।

বাংলাদেশের নির্ভরযোগ্য ব্যাটসম্যান রিয়াদও নাম লিখান ব্যর্থদের তালিকায়। আউট হন ১৩ রান করেই। রিয়াদের বিদায়ের পর স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে আউট হন সাব্বির। তিনিও করেন ১৩ রান।

এরপর উইকেটে এসে দারুণ ব্যাটিং করা মিরাজও ২৭ বলে ২৬ রান করে নিরীহ একটি বলে শট খেলতে গিয়ে আউট হন।

দলীয় ১৩১ রানেই ৭ উইকেট হারিয়ে বিপদে পড়া বাংলাদেশকে এরপর টেনে তোলেন একপ্রান্তে দাড়িয়ে থেকে উইকেটের মিছিল দেখা মিঠুন ও ৯ নম্বরে ব্যাটিংয়ে নামা সাইফ উদ্দিন। দুজনে মিলে ৮৪ রানের মুল্যবান এক জুটি গড়ে দলের রান ২০০ পাড় করেন।

ইনিংসের ৪৫তম ওভারে ব্যক্তিগত ৪১ রান করে সাইফউদ্দিন আউট হলে ভাঙে বাংলাদেশের প্রতিরোধ। সাইফের বিদায়ের পর পরই আউট হয়ে যান মিঠুনও। তিনি আউট হন ৬২ রান করে। এরপর মুস্তাফিজও আউট হলে বাংলাদেশ থামে ২৩২ রানেই।

জবাব দিতে নেমে ওপেনিং জুটিতেই ১০৩ রান করে গাপটিল ও নিকোলস। নিকোলস ৫৩ রান করে আউট হলে ভাঙে এই জুটি। দলীয় ১০৩ রানের মাথায় নিকোলসের বিদায়ের পর ১৩৭ রানের মাথায় রিয়াদের বলে আউট হন কেন উইলিয়ামসন।

তবে এরপর আর কোন সফলতা আসেনি বাংলাদেশের। উল্টো বাংলাদেশের চোখের সামনে দিয়ে সেঞ্চুরি তুলেনেন মার্টিন গাপটিল। ভারতের বিপক্ষে ইনজুরির কারণে ছিটকে পড়া গাপটিল ফিরেই করলেন সেঞ্চুরি। অপরাজিত থাকলেন ১১৭ রানে। সাথে রস টেলর ৪৯ বলে ৪৫ রান করে অপরাজিত থাকেন।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here