প্রতি আসনে ৫৩ জন লড়বে বেরোবিতে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তি যুদ্ধে

0


Published : ২০.১১.২০১৮ ০৩:৩৮ অপরাহ্ণ BdST

এইচ. এম নুর আলম: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ছয়টি অনুষদভুক্ত ২১ টি বিভাগে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান), বিএসসি (ইঞ্জিনিয়ারিং) এবং বিবিএ প্রোগ্রামে রবিবার(১৮ নভেম্বর) রাত ১১ টা পর্যন্ত মোট রেজিস্ট্রেশন করেছে ৭০ হাজার ৬শত ৬৩জন। আজ বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আরিফুল ইসলাম এ তথ্য জানিয়েছেন। এতে ১৩১৫ আসনের প্রতিটি আসনে গড়ে লড়বে ৫৩ জন করে।


এ ইউনিটভুক্ত কলা অনুষদে রেজিস্ট্রেশন সম্পন্ন হয়েছে ১৮ হাজার ২৭০।বি ইউনিটভুক্ত সামাজিক বিজ্ঞান অনুষদে ১৯ হাজার ৮শত ১১ জন; সি ইউনিটভুক্ত বিজনেজ স্টাডিজ অনুষদে ৮হাজার ১২৩ জন; ডি ইউনিটভুক্ত বিজ্ঞান অনুষদে ৮ হাজার ৯০১; ই ইউনিটভুক্ত প্রকৌশল ও প্রযুক্তি অনুষদে ৬ হাজার ৯৬৬ এবং এফ ইউনিটভুক্ত জীব ও ভূ-বিজ্ঞান অনুষদে ৮ হাজার ৫৯৬জন।

ইউনিটভিত্তিক রেজিস্ট্রেশনে এ ইউনিটে প্রতি আসনে লড়বে ৯৩ জন, বি ইউনিটে ৫২ জন, সি ইউনিটে ৩৩ জন, ডি ইউনিটে ৩১ জন, ই ইউনিটে ৬৯ এবং এফ ইউনিটে ৭১ জন।

আগামী ২ ডিসেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ১ম বর্ষ স্নাতক (সম্মান), বিএসসি (ইঞ্জিনিয়ারিং) এবং বিবিএ প্রোগ্রামে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.brur.ac.bd থেকে পাওয়া যাবে।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here