ফান্ডিং মেকানিজম ফর অন্ট্রাপ্রেনার্স” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

0


Published : ২৫.১১.২০১৮ ১২:৪০ অপরাহ্ণ BdST

তরুণ উদ্যোক্তাদের পুঁজি সংগ্রহের কৌশল নিয়ে  কর্মশালা “ফান্ডিং মেকানিজম ফর অন্ট্রাপ্রেনার্স” ২৪ নভেম্বর শনিবার অনুষ্ঠিত হয়।  কমিউনিকেশন ফার্ম  র’দিয়া আইএনসি এবং বেসরকারি পরামর্শক প্রতিষ্ঠান বিজ সলিউশনস্ লিমিটেড (বিএসএল) যৌথভাবে  এই কর্মশালার আয়োজন করে।


মতিঝিলস্থ সিটি সেন্টারে বিএসএলের সেমিনার কক্ষে কর্মশালাটি অনুষ্ঠিত হয় দুপুর তিনটা টা থেকে সন্ধ্যা সাড়ে ছয় টা পর্যন্ত। কর্মশালায় ‘গেস্ট অব অনার’ হিসাবে উপস্থিত ছিলেন সরকারের আইসিটি বিভাগের স্টার্টআপ বাংলাদেশের বিনিয়োগ উপদেষ্টা টিনা এফ জাবিন এবং সফল শিল্প উদ্যোক্তা এফএম প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোঃ গাজী তৌহীদুর রহমান।  সুপার স্টার  (এসএসজি) গ্রুপের  সার্বিক পৃষ্ঠপোষকতায় কর্মশালাটি আয়োজিত হয়।

অতিথি বক্তা হিসাবে উদ্যোক্তাদের সাথে খোলামেলা আলোচনায় নেন ফাইন্যান্সিয়াল প্রতিষ্ঠান  আইআইডিএফসি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, গোলাম সারওয়ার ভুঁইয়া, বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেডের (বিভিসিএল) ব্যবস্থাপনা পরিচালক  গোলাম মনোয়ার কামাল,  বাংলাদেশ পেট্রোকেমিক্যাল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী খাদেম মাহমুদ ইউসুফ, কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের একাডেমিক ডিরেক্টর আরিফ জামান, ব্রিটিশ কুইন ইয়াং লিডারস প্রোগ্রামের অ্যাডভাইজার মেন্টর (পরামর্শদাতা) আশফাক জামান সিপিএ এবং স্টার্টআপ টক চট্টগ্রাম’র প্রতিষ্ঠাতা আরাফাতুল ইসলাম আকিব। কর্মশালায় সেশন মডারেট করেন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট ফার্ম শফীকুল আলম অ্যান্ড কোং এর প্রিন্সিপাল মো. শফীকুল আলম এফসিএ, এফএমসিএ, এসিএস।

স্টার্টআপ প্রতিষ্ঠাতা এবং তরুণ উদ্যোক্তাদেরকে অর্থায়নের বিভিন্ন কৌশল  এবং পুঁজি সংগ্রহের বিভিন্ন উৎস সম্পর্কে সম্যক ধারণা প্রদানের লক্ষেই  “ফান্ডিং মেকানিজম ফর অন্ট্রাপ্রেনার্স” কর্মশালাটি আয়োজন করা হয়। কর্মশালায় অংশগ্রহণকারী উদ্যোক্তাদের পুঁজি সংগ্রহের  সময়োপযোগী ও প্রয়োজনীয় তথ্য সরবরাহ করা হয় যা তাদের ব্যবসার জন্যে মূলধন গঠনে সহযোগী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন আলোচকরা ।  সেই সাথে উদ্যোক্তা বিষয়ক বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করা হয়। ২৫ থেকে ৪০ বছর বয়সের নবীন ও তরুণ উদ্যোক্তা এবং স্টার্টআপ প্রতিষ্ঠাতা ৫০ জন অংশগ্রহণকারী কর্মশালায় অংশগ্রহণ করেন।

আগ্রহী উদ্যোক্তাদের অভিজ্ঞতা  বিনিময়ের পরিবেশ সৃষ্টির লক্ষে আগামীতে এই ধরনের আরও কর্মশালার আয়োজন করা হবে বলে আয়োজকরা জানান।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here