ফেসবুকের নতুন পিটিশন ফিচার

0


Published : ২২.০১.২০১৯ ০৭:৫৪ পূর্বাহ্ণ BdST

‘কমিউনিটি অ্যাকশনস’ নামের নতুন একটি পিটিশন ফিচার চালু করেছে ফেসবুক। মঙ্গলবার যুক্তরাষ্ট্রের গ্রাহকদের জন্য এটা চালু করা হয়। দ্রুতই ফিচারটি সারা বিশ্বের সব গ্রাহকের জন্য চালু হবে।


নতুন এই ফিচারের মাধ্যমে নিউজ ফিডে বিভিন্ন ধরনের পিটিশন চালু করতে পারবেন গ্রাহকরা। আর এতে ‘সাপোর্ট’ অপশনে ক্লিক করে অন্যরাও এতে সমর্থন জানাতে পারবেন।

চাইলে পিটিশনের সঙ্গে সম্পর্কিত ব্যক্তিগত আরও তথ্য বা ভিডিও শেয়ার করা যাবে। এছাড়া সংশ্লিষ্ট সরকারি সংস্থা বা কর্মকর্তাদের এসব পিটিশনের সঙ্গে যুক্ত করার সুযোগ রয়েছে। এতে এই পিটিশন সম্পর্কিত সব তথ্য পাবে তারা। পাশাপাশি পিটিশনে নিজেদের মন্তব্যও যুক্ত করতে পারবে।

পিটিশনের সাহায্যে যেকোনও বিষয় সম্পর্কিত ইভেন্ট খুলে বিস্তারিত আলোচনা করা যাবে। এছাড়া বিশেষ প্রয়োজনে অর্থ সংগ্রহের ক্ষেত্রেও কার্যকর ভূমিকা পালন করবে এটি। অর্থাৎ ফেসবুকের কার্যক্রমকে আরও গতিশীল করবে এই ফিচার।

গেজেটস নাউয়ের এই প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের জন্য এই ফিচার ব্যবহারের ক্ষেত্রে একটি সীমাবদ্ধতা আছে। আর তা হলো কোনও পিটিশনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে ট্যাগ করা যাবে না।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here