বদি-রানা বাদ, স্ত্রী-বাবাকে দিয়ে শূন্যস্থান পূরণ!

0


Published : ২০.১১.২০১৮ ০৪:৩১ অপরাহ্ণ BdST

বিতর্ক এড়াতে কক্সবাজার-৪ আসনের আব্দুর রহমান বদি ও টাঙ্গাইল-৩ আসনের সাংসদ আমানুর রহমান খান রানাকে মনোনয়ন দেয়া হচ্ছে না। মনোনয়ন তালিকা থেকে তারা বাদ পড়েছেন।  তবে বদির বদলে তার স্ত্রী শাহিনা চৌধুরীকে নৌকা মার্কার মনোনয়ন দিচ্ছে আওয়ামী লীগ। বললেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। 


মঙ্গলবার দুপুরে সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, বদি ও রানাকে নিয়ে বিতর্ক আছে। আমরা সে বিতর্কে যেতে চাচ্ছি না। তাই মনোনয়নও দিচ্ছি না।

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সরকারদলীয় সাংসদ আবদুর রহমান বদি। তার বিরুদ্ধে ইয়াবা ব্যবসার অভিযোগ রয়েছে।

এছাড়া টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমেদ হত্যা মামলার প্রধান আসামি হওয়ায় টাঙ্গাইল-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) আমানুর রহমান খান রানাও বিতর্কিত।

আগে থেকেই শোনা যাচ্ছিল, ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের টানা দুই মেয়াদে ইয়াবাসহ বিভিন্ন বিষয়ে তুমুল বিতর্ক থাকায়  বদির পরিবর্তে তার স্ত্রী শাহীনা আক্তার চৌধুরী মনোনয়ন পেত পারেন।

শাহীনা আক্তার চৌধুরী উখিয়া উপজেলার ঐতিহ্যবাহী পরিবারের সন্তান। তার বাবা নুরুল ইসলাম চৌধুরী প্রকাশ ঠাণ্ডা মিয়া চৌধুরী ছিলেন উখিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান। বড় ভাই অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী জেলা পরিষদের নির্বাচিত সদস্য। ছোটভাই জাহাঙ্গীর কবির চৌধুরী উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। চাচা হামিদুল হক চৌধুরী বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব মহিলা কলেজের অধ্যক্ষ ও উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি। চাচী নিগার সুলতানা উখিয়া উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here