বাঁচার আকুতি আকবরের

0


Published : ২১.০১.২০১৯ ০৮:২৬ পূর্বাহ্ণ BdST

বাঁচার আকুতি জানিয়েছেন ইত্যাদি খ্যাত আকবর। যে কি-না রিকশাচালক থেকে কণ্ঠের জাদুতে লাখো মানুষের হৃদয় জয় করেছেন।


সেই আকবর ভালো নেই। রাজধানীর পিজি হাসপাতালে গেলো মঙ্গলবার ভর্তি হওয়া আকবর জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন। উন্নত চিকিৎসার জন্য প্রয়োজন অনেক টাকার। কিন্তু সেই টাকা পরিবারের কাছে নেই। ৭ বছর ধরেই অসুস্থ আকবর। ভুগছেন ডায়াবেটিসসহ নানা রোগে।

অসুস্থ শরীরেই গান পরিবেশন করে এসেছেন এতোদিন। কারণ পরিবারে তিনিই একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি। ডায়াবেটিসের পার্শ্বপ্রতিক্রিয়ায় পুরো শরীরে ফোসকা পড়ে গেছে আকবরের।

বাংলাদেশ টেলিভিশনের জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ কিংবদন্তি শিল্পী কিশোর কুমারের ‘একদিন পাখি উড়ে যাবে’ গানটি গেয়ে পরিচিতি পান আকবর। এই শিল্পীর মৌলিক গান ‘তোমার হাতপাখার বাতাসে’ তুমুল জনপ্রিয়তা পায়। এরপর দেশ-বিদেশে কনসার্টে গেয়ে সুখেই কাটছিল তার সংসার।

কিন্তু হঠাৎ এমন অসুখে ভেঙে পড়েছেন গায়কের পরিবারের সদস্যরা। বাংলা কাগজকে আকবর বলেন, আমি রাস্তা থেকে উঠে আসা একজন শিল্পী। আমাকে সহযোগিতা করার মতো কেউ নেই। মমতাময়ী প্রধানমন্ত্রী যদি আমার দিকে একটু দেখতেন। আমার চিকিৎসার দায়িত্ব নিতেন তাহলে হয়তো আমি আবারও সুস্থ হয়ে উঠতে পারতাম। আমি আবারও গান গাইতে চাই…(কথাগুলো বলতে বলতে কাঁদছিলেন আকবর)।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here