বেরোবি’র ১১তম ব্যাচের ক্লাস শুরু, জট কাটাতে আন্তরিক প্রচেষ্টা প্রয়োজন

0


Published : ০৩.০৩.২০১৯ ০৬:০৯ অপরাহ্ণ BdST

এইচ. এম নুর আলম, রংপুর ব্যুরো চীফঃ দুই মাসের জট মাথায় নিয়ে শুরু হলো রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ২০১৮-১৯ সেশনের (১১তম ব্যাচের) স্নাতক প্রথম বর্ষের ক্লাস। আজ আনুষ্ঠানিক ভাবে ক্লাস শুরু ও নবীন শিক্ষার্থীদের বরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদভুক্ত ২১টি বিভাগ।



এ সময় বিভিন্ন বিভাগে নবীন শিক্ষার্থীদেও ক্লাস পরিদর্শন ও কুশলাদি বিনিময় করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহ। নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, নতুন নতুন উদ্ভাবনী জ্ঞানের সাথে নিজেকে সম্পৃক্ত করতে হবে। দেশ ও জাতির জন্যে নিজেকে গড়ে তুলতে হবে বলেও তিনি সকল নবীন শিক্ষার্থীর প্রতি আহবান জানান।
জানা যায়, গত বছরের ২-৫ ডিসেম্বর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ সেশনের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়। এরপর সাক্ষাতকার সহ বিভিন্ন জটিলতায় প্রায় দুই মাস বিলম্ব করার পর নানান সমালোচনার মুখে সেন্ট্রাল ওরিয়েন্টেশন ছাড়াই ক্লাস শুরু করল বিশ্ববিদ্যালয় প্রশাসন।
দুই মাসের জট নিয়ে ক্লাস শুরুর ব্যাপারে জানতে চাইলে বেরোবি’র রেজিস্ট্রার আবু হেনা মোস্তফা কামাল বলেন, ‘আমি এ ব্যাপারে কিছু জানিনা। গণযোগযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক তাবিউর রহমান প্রধান বিশ্ববিদ্যালয়ের মূখপাত্র। তিনি এ বিষয়ে ভালো বলতে পারবেন’।
তাবিউর রহমান প্রধান এ ব্যাপারে বলেন, ‘আমরা আসন শুন্য রেখে নবীনদের ক্লাস শুরু করতে চাইনি, তাই ক্লাস শুরু করতে দুই মাস দেরি হয়েছে। আমরা আশা করছি, বিশ^বিদ্যালয় প্রশাসনের উদ্যেগে এবং বিভাগগুলোর আন্তরিকতায় এটি কাটিয়ে উঠবে।
বিশ্ববিদ্যালয়ের অনেক শিক্ষক ও শিক্ষার্থী মনে করেন, অতিরিক্ত দু মাসের জট কাটাতে শিক্ষকগণ ক্লাস নেওয়ার ব্যাপারে আন্তরিক প্রচেষ্টা চালালে তা দূর করা সম্ভব। তাঁরা শিক্ষক ও প্রশাসনের শুভ দৃষ্টি কামনা করেন।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here