মেসির রেকর্ডময় রাত

0


Published : ১৮.০৩.২০১৯ ১১:১৮ পূর্বাহ্ণ BdST

বার্সেলোনা জার্সিতে মাঠে নামলেই লিওনেল মেসির নামটি আরও মসৃণ হয়। লা লিগা ম্যাচে ফের নতুন নতুন রেকর্ড স্পর্শ করলেন আর্জেন্টাইন মহাতারকা। রিয়াল বেটিসের বিপক্ষে খেলতে নেমে নয়া নজির গড়লেন তিনি।


অধিনায়কের দুর্দান্ত পারফরম্যান্সের রাতে অনবদ্য জয় পেয়েছে কাতালানরা। রোববার বেটিসের বিপক্ষে ৪-১ গোলের বড় জয় আদায় করে নিয়েছে ব্লাউগ্রানারা। হ্যাটট্রিক তুলে নিয়েছেন মেসি। অন্যদিকে একটি গোল করেছেন লুইস সুয়ারেজ। প্রতিপক্ষ শিবির থেকে একটি গোল শোধ করেন লরেন মোরোন।

এদিন মাঠে নেমেই মেসি বার্সার হয়ে সর্বকালীন একটি রেকর্ড ছুঁয়ে ফেলেন৷ স্প্যানিশ জায়ান্টদের জার্সিতে এটি তার ৬৭৪ নম্বর ম্যাচে৷ ছুঁয়ে ফেলেন দলটির কিংবদন্তি আন্দ্রে ইনিয়েস্তাকে।

মেসির মতো স্পেনের হয়ে বিশ্বকাপ জয়ী এই মিড ফিল্ডার বার্সেলোনার হয়ে ৬৭৪টি ম্যাচে অংশ নিয়েছের। এখন আর্জেন্টাইন মহারাজের সামনে শুধু জাভি। যদিও বার্সার হয়ে ৭৬৭টি ম্যাচ খেলেছেন স্পেনের সাবেক এই তারকা।

তবে ম্যাচ শেষে মেসি ভেঙে দিয়েছেন জাভির আরেকটি রেকর্ড। বার্সার হয়ে মেসির এটি ৪৭৭ নম্বর ম্যাচ জয়। বার্নাব্যুর দলটির হয়ে জাভি জিতেছেন ৪৭৬টি ম্যাচ। এই তালিকার তৃতীয় স্থানে রয়েছেন ইনিয়েস্তা। দলটির হয়ে ৪৫৯টি ম্যাচ জিতেছেন তিনি।

এদিকে রিয়াল বেটিসের বিপক্ষে হ্যাটট্রিকের সুবাদে লা লিগায় মেসির মোট গোলসংখ্যা দাঁড়িয়েছে ৪১২তে। এটিও একটি নতুন রেকর্ড৷

১৯২২ থেকে ১৯৩৭ সাল পর্যন্ত জিমি ম্যাকগ্রোরি স্কটিশ লিগে ৪১০টি গোল করেন। ১৯০৫ থেকে ১৯২৮ সাল পর্যন্ত ইমরে স্লোসার হাঙ্গেরিয়ান লিগে ৪১১টি গোল করেছিলেন।

২০০৪ সালে অভিষেকের পর এই পর্যন্ত স্প্যানিশ লিগে গোল করে মেসি স্থাপন করেন অনবদ্য মাইলস্টোন৷

ভেনিতো ভিয়ামারিন স্টেডিয়ামে ম্যাচের ১৮ মিনিটে ফ্রি-কিক থেকে গোল করে বার্সাকে ১-০ এগিয়ে দেন দলটির অধিনায়ক মেসি। প্রথমার্ধের ইনজুরি টাইমে (৪৫+২) সুয়ারেজের পাস থেকে গোল করে স্কোরলাইন ২-০ করেন মেসি।

ম্যাচের ৬৩ মিনিটে পিকের পাস থেকে গোল করে বার্সাকে ৩-০ এগিয়ে দেন সুয়ারেজ। ৮২ মিনিটে লরেন গোল করে বেটিসের ব্যবধান কমিয়ে ৩-১ করেন।

তবে ৮৫ মিনিটে ইভান রাকিটিচের পাস থেকে গোল করে হ্যাটট্রিক পূর্ণ করার পাশাপাশি ম্যাচের স্কোরলাইন ৪-১ করেন মেসি।

অসাধারণ এই জয়ে স্প্যানিশ লিগের দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের থেকে ১০ পয়েন্টের ব্যবধান তৈরি করে শীর্ষ স্থান আরও পোক্ত করল বার্সেলোনা।

২৮ ম্যাচ পর বার্সেলোনার পয়েন্ট সংখ্যা ৬৬। অ্যাটলেটিকো মাদ্রিদের পয়েন্ট ৫৬। তৃতীয় স্থানে থাকা রিয়ালের মাদ্রিদের সংগ্রহ ৫৪ পয়েন্ট।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here