সিলেট কাঁপছে মহা গর্জনে! (ভিডিও সহ)

0


Published : ১১.০৪.২০১৮ ০৩:৩১ অপরাহ্ণ BdST

মিছবা উল হক চৌধুরী, সিলেট প্রতিনিধি: ঝড়-বৃষ্টিতে কাল বৈশাখের আগমনী বার্তা।  বেশ কয়েকদিন ধরে চলমান কোটা প্রথা সংস্কার আন্দোলন যেন সেই কালবৈশাখীর আগমনী বার্তার প্রতীকী রুপ।  সারাদেশে ছাত্র সমাজের যে গণ জাগরণ তার সাথে একাত্বতা প্রকাশ করে  সিলেট চৌহাট্টা মোড় যেন শিক্ষার্থীদের এক জনসমুদ্র।

সকাল ৭.০০ টা হতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে জড়ো হয়ে স্লোগান দিতে থাকে। সকাল ১১.০০টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর  জহীর উদ্দীন আন্দোলনের সাথে একাত্ততা প্রকাশ করে শান্তিপূর্ণ আন্দোলনের আহ্বান জানান।

এদিকে এর পূর্বে শাবি ভিসি ফরিদ উদ্দিন আহমেদ আন্দোলনকে যৌক্তিক উল্লেখ করে আন্দোলনের সাথে একাত্ততা প্রকাশ করে বলেন, ‘দেশকে এগিয়ে নিয়ে যেতে মেধাবীদের প্রয়োজন। মেধাবীরা সামনে এগিয়ে আসলে আমাদের দেশ আরো এগিয়ে যাবে। তাই আমি চাই মেধার যথাযথ মূল্যায়ন করা হোক।’

সকাল আনুমানিক ১২.৩০ টার দিকে ঝড়-বৃষ্টি উপেক্ষা করে চৌহাট্টা মোড়ের দিকে পদযাত্রা করে শাবিপ্রবির শিক্ষার্থীরা।

নগরীর চৌহাট্টা মোড়ে এসে দেখা যায় সিলেট লিডিং ইউনিভার্সিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয় কলেজ সমূহের শিক্ষার্থীরা চৌহাট্টা মোড় অবোরোধ করে হাজার হাজার শিক্ষার্থী স্লোগান দিতে থাকে।

এসময় তারা স্লোগান দেয়, ‘জেগেছেরে জেগেছে, ছাত্র সমাজ জেগেছে’; ‘চেয়েছিলাম অধিকার, হয়ে গেলাম রাজাকার’; ‘একাত্তরের বাংলায়, বৈষম্যের ঠাঁই নাই’। আর বাঙ্গালির অস্তিত্বের স্লোগান ‘জয় বাংলা’ তো এ আন্দোলনের প্রাণ।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত নগরীর চৌহাট্ট মোড় অবরোধ করে রেখেছে শিক্ষার্থীরা।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here