সেরা চারের লড়াই শুরু সোমবার

0


Published : ০৩.০২.২০১৯ ০৬:৫৬ অপরাহ্ণ BdST

দীর্ঘ ২১ দিনে রাউন্ড রবিন লিগের ৪২টি ম্যাচ শেষে নির্ধারণ হয়েছে শেষ চারের লড়াইয়ে খেলবে কারা। সাতটি দলের অংশগ্রহণে রাউন্ড লিগে প্রতিটি দল দুইবার করে মুখোমুখি হয়েছিল একে অপরের বিপক্ষে।


শেষ পর্যন্ত সাত দল থেকে শেষ চারে টিকে রইলো রংপুর রাইডার্স, কুমিল্লা ভিক্টোরিয়ানস, চিটাগং ভাইকিংস ও ঢাকা ডায়নামাইটস। বাদ পড়েছে রাজশাহী কিংস, সিলেট সিক্সার্স আর খুলনা টাইটানস।

শেষ চারের লড়াই শুরু হবে আগামীকাল সোমবার থেকে। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) আদলে বিপিএলেও খেলা হবে শেষ চারের খেলা। সে অনুযায়ী থাকছে এলিমিনেটর ও কোয়ালিফায়ার-১ ও কোলাইফায়ার-২।

পয়েন্ট তালিকায় এক আর দুই নম্বরে থাকা দুই দল খেলবে কোয়ালিফায়ার-১ ম্যাচ। এই ম্যাচে যেদল জিতবে তারা সরাসরি পৌঁছে যাবে ফাইনালে। এক্ষেত্রে কাল সন্ধ্যায় দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানস।

কোয়ালিফায়ার-১ ম্যাচের আগে আগামীকাল ৪ ফেব্রুয়ারি দিনের প্রথম খেলায় এলিমিনেটর ম্যাচ খেলবে পয়েন্ট তালিকাতিন নম্বরে থাকা চিটাগং ভাইকিংস আর চার নম্বরে থাকা ঢাকা ডায়নামাইটস।

এলিমিনেটরে যে দল হারবে তারা বাদ পড়বে টুর্নামেন্ট থেকে। যে দল জিতবে তারা কোয়ালিফায়ার-২ ম্যাচে আগামী ৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় মুখোমুখি হবে কোয়ালিফায়ার-১ ম্যাচে হেরে যাওয়া দলের সঙ্গে।

কোয়ালিফায়ার-২ ম্যাচে যারা জিতবে তারা ফাইনালে খেলবে কোয়ালিফায়ার-১ ম্যাচে জয়ী দলের সঙ্গে। আগামী ৮ ফেব্রুয়ারী সন্ধ্যা ৭টায় অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ।

সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

তারিখ দল সময়
৪ ফেব্রুয়ারি এলিমিনেটর (ঢাকা-চিটাগং) দুপুর ১:৩০ মিনিট
৪ ফেব্রুয়ারি কোয়ালিফায়ার-১ (রংপুর-কুমিল্লা) সন্ধ্যা ৬:৩০ মিনিট
৬ ফেব্রুয়ারি কোয়ালিফায়ার-২ সন্ধ্যা ৬:৩০ মিনিট
৮ ফেব্রুয়ারি ফাইনাল

সন্ধ্যা ৭টা

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here