৫০ হাজার দর্শক ধারণক্ষমতায় হবে নতুন স্টেডিয়াম

0


Published : ০৩.০২.২০১৯ ০৭:০০ অপরাহ্ণ BdST

রাজধানীর পূর্বাচলে নতুন একটি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা করা হয়েছে। অত্যাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ স্টেডিয়ামটির নির্মাণকাজ আগামী তিন বছরের মধ্যেই সম্পন্ন করা হবে। বোর্ড মিটিং শেষে এমন তথ্য জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।    


বিসিবি জানিয়েছে, ৫০ হাজার দর্শক ধারণক্ষমতা সমপন্ন অত্যাধুনিক স্টেডিয়ামটি নির্মাণের জন্য ১০ লাখ টাকায় ৩৭.৪৯ একর জমিও বরাদ্দ পেয়ে গেছে বোর্ড।

বিভিন্ন সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, নৌকার আদলে তৈরি হতে যাওয়া স্টেডিয়ামটি ‘শেখ হাসিনা আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম’ নামকরণ করা হতে পারে। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে এর নকশার ছবিও ঘুরে বেড়াচ্ছে।

ক্রিকেট বোর্ডের নিজস্ব খরচে তৈরি হবে এই স্টেডিয়ামটি উল্লেখ করে বিসিবি সভাপতি নাজমুল হাসান বলেছেন, ‘আমরা ৩৭.৪৯ একর জমি পেয়ে গেছি। শিগগিরই আন্তর্জাতিক দরপত্রের মাধ্যমে নকশা ও পরামর্শের কাজ সম্পন্ন করা হবে। এরপর নির্মাণের কাজে হাত দেওয়া হবে। আশা করছি, ৫০ হাজার দর্শক ধারণক্ষমতার খুব দৃষ্টিনন্দন একটি স্টেডিয়াম হবে এটি। আগামী তিন বছরের মধ্যেই আমরা নির্মাণ শেষ করতে চাই।’

বিসিবি সভাপতি আরও জানিয়েছেন, স্টেডিয়ামটির সাথে আধুনিক সব সুযোগ-সুবিধা সংযুক্ত থাকবে। ক্রিকেট একাডেমি, ইনডোর সুবিধা, জিমনেশিয়াম, সুইমিং পুলসহ অন্যান্য আনুষঙ্গিক সুবিধাদি নিশ্চিত করা হবে। স্টেডিয়ামের পাশেই একটা পাঁচতারকা মানের হোটেল করার পরিকল্পনাও রয়েছে।

পাপন বলেন, ‘হোটেল আমরা নিজেরা নির্মাণ না করলেও বিসিবির তত্ত্বাবধানেই রাখা হবে সেটি। তবে নির্ধারিত সময়ে মূল স্টেডিয়ামের কাজটা আগে শেষ করার ভাবনাই প্রাধান্য পাচ্ছে’।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here