আইন বিভাগের পাশ করা শিক্ষার্থীদের দেশে-বিদেশে এই অগ্রগতি গর্বের ও গৌরবের

0


Published : ০৫.০৩.২০১৯ ১২:০১ অপরাহ্ণ BdST

প্রিমিয়ার ইউনিভার্সিটি ল’ অ্যালামনাই অ্যাসোসিয়েশন-পুলার ২০১৭-১৮ বছরের নির্বাহী পরিষদের বার্ষিক সাধারণ সভা গত ০২ মার্চ ২০১৯, শনিবার, বিকেল ৫ টায় নগরীর প্রবর্তক মোড়স্থ প্রিমিয়ার ইউনিভার্সিটি অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।


পুলা নির্বাহী পরিষদের সভাপতি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ সোয়েব উদ্দীন খানের সভাপতিত্বে এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী ও শিক্ষায় একুশে পদকপ্রাপ্ত প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ও প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন অনুষদের অ্যাডজাঙ্কট ডিন ড. আবদুল্লাহ আল ফারুক, প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের চেয়ারম্যান তানজিনা আলম চৌধুরী।

প্রধান অতিথি ড. অনুপম সেন তাঁর বক্তব্যে বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটি ল’ অ্যালামনাই অ্যাসোসিয়েশন-পুলা প্রতিষ্ঠার পর থেকেই এই ইউনিভার্সিটির আইন বিভাগ থেকে পাশ ক’রে বেরিয়ে যাওয়া শিক্ষার্থীদের সুন্দর ও উজ্জ্বল ভবিষ্যত নির্মাণের পথপ্রদর্শক হিসেবে কাজ করছে এবং বিভিন্ন কর্মকা- যেমন, সভা, সেমিনার ও ওয়ার্কশপ পরিচালনা করছে। ফলে পাশ করা শিক্ষার্থীরা আইন পেশায় সহজে দক্ষতা ও সাফল্য অর্জন করতে পারছেন। এখানে উল্লেখ্য, ইতোমধ্যে এই বিভাগ থেকে বেরিয়ে যাওয়া শিক্ষার্থীদের মধ্য থেকে ২৫ জন বাংলাদেশের বিভিন্ন বিশ্ব¦বিদ্যালয়ে আইন বিভাগে শিক্ষকতা করছেন। ২০ জনের অধিক বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস কমিশনে বিচারক হিসেবে কর্মরত আছেন। সুপ্রিম কোর্টে ২৫০ জনসহ বিভিন্ন কোর্টে আট শতাধিক আইনজীবী হিসেবে কাজ করছেন। সুপ্রিম কোর্ট, চট্টগ্রাম কোর্ট ও অন্যান্য কোর্টে তাদের সরব উপস্থিতি ও দক্ষতা আইনজীবী সমাজকে মুগ্ধ করেছে বলে আমি জেনেছি।

এই বিভাগ থেকে পাশ করা অনেক শিক্ষার্থী বর্তমানে বহির্বিশ্বের বিভিন্ন প্রতিষ্ঠানে নানা গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত আছেন বলেও আমি খবর পেয়েছি। আইন বিভাগের পাশ করা শিক্ষার্থীদের দেশে-বিদেশে এই অগ্রগতি গর্বের ও গৌরবের।

প্রধান অতিথি আরও বলেন, অনেক দেশেই একটি বিশ্ববিদ্যালয়ের অগ্রগতির ক্ষেত্রে, এগিয়ে যাওয়ার পথে তার প্রাক্তন শিক্ষার্থীরা মুখ্য ভূমিকা গ্রহণ করে। প্রিমিয়ার ইউনিভার্সিটির আইন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীরাও সেই লক্ষ্যে অ্যালামনাই অ্যাসোসিয়েশন গড়ে তুলেছেন।

সভায় স্বাগত বক্তব্য ও পুলা নির্বাহী পরিষদের পক্ষ থেকে অর্থনৈতিক প্রতিবেদন উপস্থাপন করেন এই নির্বাহী পরিষদের সাধারণ সম্পাদক সঞ্জয় বিশ্বাস। সভার এক পর্যায়ে নির্বাহী পরিষদ প্রকাশিত স্মারক ‘উন্মেষ’-এর মোড়ক উন্মোচন করায় হয় এবং আসন্ন নির্বাহী পরিষদ নির্বাচন পরিচালনার জন্য ২য় ব্যাচের শিক্ষার্র্থীদের মধ্য থেকে এডভোকেট ইমতিয়াজুল হক খানকে প্রধান নির্বাচন কমিশনার ঘোষণা করে ৫ সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়।

সভায় পুলা নির্বাহী পরিষদের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here