আড়াই দিনে হার, খুবই হতাশার: মাহমুদুল্লাহ

0


Published : ১৩.০৩.২০১৯ ০৮:৫৭ পূর্বাহ্ণ BdST

ওয়েলিংটনের রিজার্ভ বেসিনে সিরিজের দ্বিতীয় টেস্ট বৃষ্টির কারণে প্রথম দুদিনে গড়ায়নি মাঠে। তৃতীয় দিনে টস হয়ে খেলা শুরু হলেও শেষ সেশনে আবারও খেলা থামিয়ে দেয় বৃষ্টি। তিন দিন মুখে বলা হলেও কাজের বেলায় গোটা তিন দিন খেলা হয়নি ঠিকই। কিন্তু দুর্ভাগ্য, এই তিন দিনেই বাংলাদেশ অলআউট হয়েছে দুইবার।


অথচ দুদিন কমে যাওয়াটা সুখকর হতে পারতো বাংলাদেশের জন্য। তা তো হয়নি বরং দিন শেষে হয়ে দাঁড়ালো যন্ত্রণার একটা ম্যাচে। অধিনায়ক হিসেবে মাহমুদুল্লাহ রিয়াদের মানসিক যন্ত্রণাটা একটু বেশি হওয়াটাই স্বাভাবিক।

‘আমরা খুবই হতাশ। এই ম্যাচে অন্তত আরও ভালো করা উচিত ছিল প্রথম টেস্টের তুলনায়। যেমনটা খেলেছি এর চেয়ে ভালো দল আমরা। উইকেট যেমনটা ছল তাতে বোলারদের জন্য সহায়তা থাকবে এটাই জানা ছিল। আমাদের উচিত ছিল সেভাবে খেলা। আশা করি শেষ ম্যাচে সবকিছুর সঙ্গে যতটা সম্ভব মানিয়ে নিয়ে খেলব আমরা।’

উইকেট যেমন ছিল তাতে বাংলাদেশের বোলাররা খারাপ করেনি সে হিসেবে। বোলাররা যেমনই হোক, ব্যাটসম্যানদের বেলায় এই টেস্টের প্রথম ইনিংসে তামিম ইকবাল আর সাদমান ইসলামের উদ্বোধনী জুটি ছাড়া বাকি সবার অবস্থা ছিল নাজুক।

‘তামিম ও সাদমান শুরুটা খুব ভালো করেছিল। এরপর ওয়েগনার যখন তার শর্ট বল থিওরি প্রয়োগ করতে শুরু করল, কিছুক্ষণ ভালো খেলার পর আমরা হাল ছেড়ে দিয়েছি। আরেকটু লম্বা সময় সাহস নিয়ে খেলা উচিত ছিল। তা হলে ম্যাচটা অন্যরকম হতে পারত। আমাদের পেস আক্রমণে তিনজন নতুন বোলার। ওদেরকে দায় দিয়ে লাভ নেই। দোষ ব্যাটসম্যানদেরই বেশি। আড়াই দিনে দুইবার অলআউট হওয়া খুবই হতাশার। পরের টেস্টে এমন উইকেট থাকতে পারে নাও পারে, ক্রাইস্টচার্চের উইকেট একটু গতিময় আছে। একই কন্ডিশন হয়তো পাব। আমাদের ব্যাটসম্যানদের আরও দায়িত্বশীল হতে হবে।’

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here