এনআরবি জবস এর উদ্যোগে ক্যারিয়ার ডেভলপম্যান্ট শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

0


Published : ০৪.০৩.২০১৯ ১০:০৮ পূর্বাহ্ণ BdST


সম্প্রতি দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন জব পোর্টাল এনআরবি জবস এর উদ্যোগে প্রতিষ্ঠানটির কাওরান বাজারে অবস্থিত অফিসে “৩৬০ ডিগ্রী ক্যারিয়ার ডেভলাপম্যান্ট সল্যুশন “শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়।


উক্ত কর্মশালায় প্রায় ৫০জন ফ্রেশ গ্র্যাজুইয়েটস অংশ নেন। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে ছিলেন সময়ের অলোচিত এইচআর প্রফেশনাল, পান্ডুঘর গ্রুপের ডিজিএম, এইচআর, এস এম আহ্‌বাবুর রহমান, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি এর ক্যারিয়ার সার্ভিস অফিসের এসিসেস্ট্যান্ট ডিরেক্টর মো; তারেক খান এবং ইনোভেডিয়াস গ্রুপের ডিরেক্টর মোঃ নকীব স্বাধীন।

পান্ডুঘর গ্রুপের ডিজিএম, এইচআর, এস এম আহ্‌বাবুর রহমান সিভি লেখার বিভিন্ন টিপস এবং ক্যারিয়ারে নেটওয়ার্কিং এর গুরুত্ব নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, প্রার্থী এবং চাকুরীদাতাদের মধ্যে যোগসুত্র হচ্ছে সিভি তাই,  নির্ভূল, তথ্যনির্ভর এবং আধুনিক সিভি চাকুরী পাওয়ার পূর্বশর্ত। তিনি পড়াশোনার পাশাপাশি ছাত্রজীবন থেকেই বিভিন্ন রকম এস্ট্রাকারিকুলাম এক্টিভিটির সাথে যুক্ত হওয়ার পরামর্শ দেন। তিনি বাস্তব কিছু উদাহরন দিয়ে বলেন, যারা ছাত্রজীবনে এস্ট্রাকারিকুলাম এক্টিভিটির সাথে যুক্ত থাকেন তারা কর্মজীবনে সফল হন।

মো; তারেক খান ক্যারিয়ার প্ল্যানিং এবং ইন্টারভিউ এর বিভিন্ন টিপস নিয়ে আলোচনা করেন। ইন্টারভিউ তে যাওয়ার আগে একজন প্রার্থী কিভাবে প্রস্তুতি নিবে, কি কি বিষয় জেনে যাবে এবং কোন প্রশ্নের উত্তর কিভাবে দিতে হবে ইত্যাদি বিষয়ে তিনি বিস্তারিত আলোচনা করেন।

ইনোভেডিয়াস গ্রুপের ডিরেক্টর মোঃ নকীব স্বাধীন চাকুরীর পাশাপাশি কিভাবে ইন্টারনেট ব্যবহারের মাধ্যমে ঘরে বসে আয় করা যায় সে ব্যাপারে আলোচনা করেন।

আয়োজনের পৃষ্ঠপোষকতা করে বাংলাদেশের একমাত্র আইকন ডোমেইন রেজিষ্ট্রার রেজিষ্ট্রো এবং ইনোভেডিয়াস। কর্মশালা শেষে অংশগ্রহনকারীদের মধ্যে সার্টিফিকেট বিতরন করা হয়।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here