দেওদীঘি স্কুলের দিনব্যাপী মিলনমেলা ও সংবর্ধনা অনুষ্ঠিত

0


Published : ২৩.০৩.২০১৯ ০৮:২৩ অপরাহ্ণ BdST

 


চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া) আসনের সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মাদ নিজামুদ্দীন নদভী বলেছেন, সুশিক্ষার মাধ্যমে নতুন প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়তে হবে। দেশকে আরো এগিয়ে নিতে জ্ঞানভিত্তিক সমাজ গড়তে হবে। বিদ্যার আলো সবখানে ছড়িয়ে দিতে হবে। ৬৫ বছর ধরে দেওদীঘি কে. এম. উচ্চ বিদ্যালয় এ কাজটি সুন্দরভাবে করে যাচ্ছে।


তিনি চট্টগ্রামের সাতকানিয়ার ঐতিহ্যবাহী দেওদীঘি কে.এম. উচ্চ বিদ্যালয়ের এক্স স্টুডেন্ট ফোরামের আয়োজনে বার্ষিক মিলনমেলা ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত অনুষ্ঠান গতরাতে সমাপ্ত হয়। এতে সভাপতিত্ব করেন ফোরামের সভাপতি ও মাদার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আ. ন.ম. সেলিম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন সাউথ ইস্ট ইউনিভার্সিটির প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোঃ আবু তাহের। ফোরামের যুগ্ম সম্পাদক ফজলুর রহমানের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ফোরামের সাধারন সম্পাদক মুরিদুল আলম চৌধুরী।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট নারী নেত্রী ও আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মিসেস রিজিয়া রেজা চৌধুরী, এওচিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম মানিক, উক্ত বিদ্যালয়ের প্রধান আবদুল আজিজ, সাবেক প্রধান শিক্ষক এস.এম. জহিরুল হাসান, বিদয়ী শিক্ষক এ.কে.এম. শরফুদ্দীন, সাবেক শিক্ষক নিখিল দাশ এর পত্নী মিসেস আলো রাণী সরকার, ফোরামের উপদেষ্টা, বিশিষ্ট রাজনীতিক আবু সালেহ, ফোরামের উপদেষ্টা মোঃ হাছান আলী, ফোরামের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ নাছির উদ্দীন, সহ-সভাপতি ও আয়োজক কমিটির সভাপতি আবু সুফিয়ান প্রমুখ।

দিনব্যাপী অনুষ্ঠানমালার মধ্যে ছিল সমবেত কন্ঠে জাতীয় সংগীত, বিদ্যালয়ের মতো শপথ গ্রহন, বিদায়ী শিক্ষকের সংবর্ধনা ও প্রতীকী শ্রুতিলিপি ক্লাস, ফোরামের নতুন কমিটির অভিষেক ও শপথ, মরহুমদের জন্য দোয়া, প্রয়াতদের জন্য প্রার্থনা, আলোচনা সভা, মেহেদী উৎসব, ব্যান্ড শো ইত্যাদি।

এদিকে একইসাথে এক্স স্টুডেন্ট ফোরামের অর্থায়নে নির্মিত বিদ্যালয়ের দ্বিতল ভবন এবং গেইটের ভিত্তি প্রস্তরও স্থাপন করেন প্রধান অতিথি অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মাদ নিজামুদ্দীন নদভী, এমপি।

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here