প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে শুরু হল সপ্তাহব্যাপি জাতীয় বিতর্ক উৎসব

0


Published : ১০.০৩.২০১৯ ০১:৫২ অপরাহ্ণ BdST

‘তারুণ্য তব ভাঙার গানে, জাগবে প্রলয় ক্ষুব্ধ প্রাণে’ স্লোগানকে সামনে রেখে নগরীর প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে  ‘৭ম পিইউডিএস জাতীয় বিতর্ক উৎসব ২০১৯’ শুরু হয়েছে।


৮ মার্চ শুক্রবার ওয়াসা মোড়স্থ বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে সপ্তমবারের মত অনুষ্ঠিত এই বিতর্ক উৎসবে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে ২৪টি স্কুল বিতর্ক দল, ১৮টি কলেজ বিতর্ক দল ও সারা দেশের সরকারি ও বেসরকারি মিলিয়ে মোট ৩২টি বিশ্ববিদ্যালয় বিতর্ক দল অংশ নিচ্ছে। প্রিমিয়ার ইউনিভার্সিটি  ডিবেটিং সোসাইটির (পিইউডিএস) আয়োজনে সপ্তাহব্যাপী এই উৎসব চলবে ১৬ মার্চ পর্যন্ত।

গতকাল সকাল ১০টায় উৎসবের উদ্বোধন করেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. তৌফিক সাঈদ। পিইউডিএস এর চিফ মডারেটর জুলিয়া পারভিনের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী পর্বে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের সহকারি ডিন মইনুল হক, আইন বিভাগের সহকারি অধ্যাপক হিল্লোল সাহা, ফিন্যান্স বিভাগের সহকারী অধ্যাপক নিলুফার সুলতানা ও ত্বড়িৎ প্রকৌশল বিভাগের শিক্ষক সাইফুদ্দিন মুন্না। পিইউডিএস এর প্রাক্তন সভাপতি তানভির আহমেদ সিদ্দিকির সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন দৃষ্টি চট্টগ্রামের সাধারণ সম্পাদক সাবের শাহ, পিইউডিএস এর প্রাক্তন সাধারণ সম্পাদক শুভাশিষ চৌধুরী, প্রাক্তন সহ-সভাপতি তন্ময় বডুয়া সভাপতি আরিফুল ইসলাম ও সাধারণ সম্পাদক তাসনিয়া আল সুলতানা ও প্রতিযোগিতা পরিচালক সাজিদ আনোয়ার।

এই আয়োজনকে কেন্দ্র করে পুরো উৎসবের সাজে সেজেছে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ।একটি সুন্দর বিতর্ক উৎসবকে উপহার দিতে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির প্রতিটি সদস্যের আন্তরিকতা অনেক বেশি অনুপ্রেরণা দেয় বলে জানান পিইউডিএসের বর্তমান সভাপতি আরিফুল ইসলাম।

কিছুদিন আগেই নবম বছরে পদার্পণ করা প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির গৌরবের পথচলায় এ আয়োজন আরো একটি পালক যুক্ত করবে বলে বিশ্বাস পিইউডিএসের সকল সদস্যদের।

 

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here