ভুটানকে দিয়ে শুরু নারী সাফ চ্যাম্পিয়নশিপের অভিযান

0


Published : ১৪.০৩.২০১৯ ১০:৪৮ পূর্বাহ্ণ BdST

ভুটানের বিপক্ষে লড়াই দিয়ে আজ নারী সাফ চ্যাম্পিয়নশিপের অভিযান শুরু করবে বাংলাদেশ।নেপালের বিরাটনগরে শহীদ রঙ্গশালা স্টেডিয়ামে খেলাটি শুরু হবে বিকেল ৩টায়।


গতবারের রানার্সআপ বাংলাদেশের এবারের লক্ষ্য চূড়ান্ত সাফল্য। তবে প্রথমে গ্রুপপর্বে মনোসংযোগ করতে চান কোচ গোলাম রব্বানী ছোটন। দীর্ঘদিনের অনুশীলনে একটি ইউনিট হিসেবে গড়ে উঠেছে দল। সাবিনা-মৌসুমীদের প্রতি পূর্ণ আস্থাও রাখছেন কোচ। আর নিজেদের প্রমাণে মাঠে সেরাটা দেবার অপেক্ষায় বাংলার বাঘিনীরা। তবে ভুটানকে হালকাভাবে নেবার সুযোগ নেই। বয়স ভিত্তিক ফুটবলে পিছিয়ে থাকলেও, সিনিয়র লেভেলে বেশ কয়েকজন ভাল খেলোয়াড় আছে ড্রাগনদের। এটা মাথায় রেখেই পরিকল্পনা এঁটেছেন বাংলাদেশের কোচ গোলাম রব্বানী ছোটন।

এর আগে গত ১০ মার্চ সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিতে নেপালের উদ্দেশে দেশ ছাড়ে বাংলাদেশ নারী ফুটবল দল। এটি নারী সাফ চ্যাম্পিয়নশিপের পঞ্চম আসর। যেখানে ‘এ’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ভুটান ও স্বাগতিক নেপাল। ‘বি’ গ্রুপে রয়েছে ভারত, শ্রীলঙ্কা ও মালদ্বীপ।

১২ থেকে ১৭ মার্চ পর্যন্ত হবে গ্রুপ পর্বের খেলা। ২০ মার্চ সকাল ও বিকেলে হবে দুটি সেমিফাইনাল। আর ২২ মার্চ হবে ফাইনাল।

আগের চার আসরের চারটিতেই চ্যাম্পিয়ন হয়েছে ভারতের মেয়েরা। এবারও তারা ফেভারিট। তাদের সঙ্গে ফেভারিট হিসেবে আছে আয়োজক নেপাল। এবারের আসরের আয়োজক ছিল শ্রীলঙ্কা। কিন্তু তারা শেষ পর্যন্ত এই টুর্নামেন্ট আয়োজন করতে অপারগতা প্রকাশ করে। এরপর নেপাল হয় আয়োজক। এই টুর্নামেন্টে পাকিস্তান দল অংশ নেওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তারা নাম প্রত্যাহার করেছে।

সাফে বাংলাদেশ নারী ফুটবল দল :

সাবিনা খাতুন (অধিনায়ক), মাহমুদা আক্তার, রূপনা চাকমা, ইয়াসমিন আক্তার, মাসুরা পারভিন, আঁখি খাতুন,  নার্গিস খাতুন, নিফুলা ইয়াসমিন নিলা, শামসুন্নাহার, শাসুন্নাহার জুনিয়র, শিউলি আজিম, মিসরাত জাহান মৌসুমী, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, ইসরাত জাহান রত্না, সানজিদা আক্তার, মার্জিয়া, সিরাত জাহান স্বপ্না, শ্রীমতি কৃষ্ণা রাণী সরকার ও তহুরা খাতুন।

 


এই রকম সংবাদ আরো পেতে হলে এই লেখার উপরে ক্লিক করে আমাদের ফেসবুক ফ্যান পেইজে লাইক দিয়ে সংযুক্ত থাকুন। সংবাদটি সম্পর্কে মন্তব্য করতে হলে এই পেইজের নীচে মন্তব্য করার জন্য নির্দিষ্ট ঘর ব্যবহার করুন। 

আপনার মন্তব্য :

Please enter your comment!
Please enter your name here